Classified Advertising কী? কত প্রকার ও কী কী এবং বিস্তারিত জেনে নিন -

Classified Advertising কী? কত প্রকার ও কী কী এবং বিস্তারিত জেনে নিন...

Classified Ad, Classified Advertising, what is Classified Ad, what is Classified Advertising, Classified Ads, classified ads update info, Classified Advertising site list 2018, Classified Advertising site list, Classified Advertising info, Classified Advertising information, Classified Advertising info 2018, Classified Advertising information 2018, type of Classified Advertising, what type of Classified Advertising, Classified Advertising more info, Classified Advertising more information, Classified Advertising more information 2018,

Classified Advertising কী?

Advertising একটি বিপণন সরঞ্জাম যা একটি পণ্য বা সেবা সচেতনতা তৈরি করে।

যেহেতু ফার্মরা প্রায়ই তাদের পণ্যগুলির জন্য বিজ্ঞাপনের উপর নির্ভর করে এবং প্রায়ই তাদের বিপণনের প্রয়োজনগুলির জন্য তা দ্রুত ঠিক করে দেয়।

Classified Advertising form অনেক গুলোর মধ্যে একটি ।

Classified Advertising এর প্রকারভেদ -

Recruitment :

যদিও Advertising এর মধ্যে Recruitment Advertising অত্যন্ত জনপ্রিয় হলেও, এটি Classified Advertising এর সাথে সমানভাবে জনপ্রিয়।

'Situations Vacant' শিরোনামের অধীন বিজ্ঞাপনগুলি ছোট এবং মাঝারি আকারের ব্যবসার জন্য একটি Marketing মাধ্যম।

Property :

Classified Advertisement গুলি ব্যক্তিগত সম্পত্তির মালিকদের, বাড়িওয়ালার বা এমনকি সম্পত্তি দালালদের দ্বারা বিক্রয়, ক্রয় বা বাড়ি ভাড়া বা অন্যান্য সম্পত্তিগুলির জন্য সবচেয়ে কার্যকর বিজ্ঞাপন পদ্ধতিগুলির মধ্যে একটি।

Business :

অনেক ছোট এবং মাঝারি আকারের ব্যবসার জন্য Classified Advertising এর গুরুত্ব অপরিসীম। পরিসংখ্যান বলছে যে 80% ব্যবসায়িক প্রচারমূলক প্রচারগুলি তাদের প্রথম পছন্দ হিসাবে সংবাদপত্রের বিজ্ঞাপন পছন্দ করে।

এছাড়াও, Classified Advertisement Site এ অন্যান্য Business Site বিজ্ঞাপন হিসেবে প্রচার করা হয়।

Obituary :

অবাঞ্ছনীয় বার্তা অন্য ধরনের Classified Advertising, যা বিজ্ঞাপনদাতাদের একটি বার্তা সহ Obituary ছবি যোগ করার অনুমতি দেয়।

Announcements :

যদিও বৈবাহিক বিজ্ঞাপন Classified Advertisement এর অন্তর্ভুক্ত Announcement Classified Advertising একেবারে দ্বিতীয়। তারা নাম বা ঠিকানা পরিবর্তন, আইনি বিজ্ঞপ্তি, হারিয়ে যাওয়া বা পাওয়া এবং বিবাহ বিজ্ঞপ্তির মত ব্যক্তিগত Announcement করে থাকে।

Education :

Classified Advertisement বিভাগের অধীনে অনেকগুলি শিক্ষাগত বিজ্ঞাপনও পাওয়া যায়। এটি বেশিরভাগই কোচিং সেন্টারগুলির দ্বারা ব্যবহৃত হয়, যাদের একটি ছোট বাজেট রয়েছে এবং এভাবে তাদের কোচিং ক্লাসগুলি প্রবর্তন বা প্রচার করতে পছন্দ করে।

Personal :

Personal Classified Advertising ব্যক্তিগত বার্তা যেমন জন্মদিনের শুভেচ্ছা, ব্যক্তিগত কৃতিত্ব সম্পর্কে বার্তা, নতুন বছরের শুভেচ্ছা এবং অন্যান্য অনুরূপ বার্তা অন্তর্ভুক্ত। এটি একটি ব্যক্তিগত ক্ষমতা ব্যক্তি দ্বারা স্থাপন করা হয়।
Classified Advertisement এর উপকারীতা -

1. Classified Advertisement এর প্রথম সুবিধাটি হল যে কেউ কম খরছে বা টাকা ছাড়াই অন্যান্য Site এ গিয়ে Advertisement করতে পারে।

2. Classified Advertising ‍এর সকল প্রকার বিজ্ঞাপন Visitor এর বৃদ্ধির লক্ষে কাজ করে। ফলে অধিক Visitor পাওয়া যায়।

3. Classified Advertisement এর বিজ্ঞাপনগুলি সংক্ষিপ্ত হয়ে থাকে, আর তাই খুব সহজে বিজ্ঞাপন তৈরি করা যায়।

4. Classified Advertising অনলাইন আগ্রহী গ্রাহকদের সরাসরি বিজ্ঞাপনদাতাদের সাথে যোগাযোগ করতে বা Link Click করে অথবা একটি পাঠ্য বা Email প্রেরণে সাহায্য করে। Classified Advertising এর ক্ষেত্রে যা যা দরকার - 


1. Business Name

2. Business Website URL

3. Meta Keywords: (max 10)

4. Meta Description (max 250 characters)

5. Business Owner name

6. Business Email

7. Phone Number

8. Business Logo

9. Business Category

10. Business Social Profiles

আশকরি সবাই বুঝতে পেরেছেন। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন,,,


”ধন্যবাদ”
Share:

0 comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.