Free Domain নেওয়ার উপায়। এবং কিভাবে Blog সাইটে ফ্রী ডোমেইন ব্যবহার করবেন...

Free Domain নেওয়ার  উপায়। এবং কিভাবে Blog সাইটে ফ্রী ডোমেইন ব্যবহার করবেন। দেখে নিন আপনারও কাজে লাগতে পারে।

free domain set for blogspot site, free domain set for blogger site, free domain set for blog site,

প্রথমে এখানে গিয়ে আপনার পছন্দমত নাম দিয়ে Check Availability তে Click করেন। এরপর আপনার পছন্দ অনুযায়ী tk, ml, ga, cf, gq, ইত‍্যদি যে কোন একটি Select করে Checkout এ Click করেন । তারপর Period 12 months দিয়ে Continue তে Click করেন।

এরপর নিচে আপনার Email দিয়ে Continue তে Click করেন। এরপর তারা আপনার Email এ Verification link পাঠাবে আপনাকে তা verify করতে হবে। যে Page আসবে আপনাকে সম্পূর্ণ  তথ্য দিয়ে তা পূরণ করে..I have read and agree to the Terms & Conditions এ টিক দিয়ে Complete Order এ Click করুন।

তারপর তারা আপনাকে Order Confirmation একটি নাম্বার দিবে। আপনাকে তা সংগ্রহ করে রাখতে হবে। এবার Click here to go to your Client Area তে Click করে login করুন। ‍Log in করার পর Services Option থেকে My Domains এ গিয়ে Manage Domain এ Click করুন।

এরপর Management Tools থেকে Nameservers এ Click করে Use custom nameservers (enter below) এ ‍টিক দিয়ে Nameserver 5 এ NS05.FREENOM.COM দিয়ে Change Nameservers এ Click করুন। এরপর দেখবেন যে Changes Saved Successfully! হিসেবে দেখাচ্ছে। এখন আপনার Domain তৈরি।

এবার Blog থেকে আপনাকে যা করতে হবে ঃ

+ Setup a 3rd party URL for your blog তে গিয়ে আপনার Register করা Domain দিয়ে যা করতে হবে তা ‍স্কিনশট এর মাধ্যমে দেখানো হল ।


১নং বক্সে www
এবাবে বক্স গুলো পূরণ করার পর। Blogger থেকে ip গুলো কপি করে। একটি রেকডে শেষের বক্স এ একটি একটি করে বসিয়ে দিন। এবার Save করুন ।


এবার আপনি যে Domain টি নিলেন তা Save করুন। ব্যাস আপনার কাজ complete.

বৈশিষ্ট্য :

১. আপনি Domain টি ১২ মাস ফ্রী ব্যবহার করতে পারবেন।

২. আপনার সাইটের Domain হিসেবে Dot tk, ml, ga, cf, gq এরকম থাকবে।

৪. ঐ সাইট থেকে আপনি .com, .net etc Domain নিতে পারবেন।

”ধন্যবাদ”
Share:

0 comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.